শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফেসবুকে ছবি দেখেই চিনুন, মানুষটি কেমন?

ফেসবুকে ছবি দেখেই চিনুন, মানুষটি কেমন?

স্বদেশ ডেস্ক:

অনেকেই আছেন যারা প্রয়োজনে কিংবা অপ্রয়োজনে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি আপলোড করে থাকেন। আর ফেসবুকে ছবি দেখে হুটহাট প্রেমে পড়ার ঘটনা হরহামেশাই ঘটে। অনেক ক্ষেত্রে আবার সে প্রেম পরিণয়েও রুপ নেয়। পরে সাক্ষাতে পছন্দের সেই মানুষটির সঙ্গে মতের মিল না হলেই ভাঙে সম্পর্ক। সামাজিক যোগাযোগমাধ্যমে অন্যের সঙ্গে আমাদের পরিচয় হয় বটে। তবে সহজেই চেনা হয়ে ওঠে না যে, মানুষটি আসলে কেমন? এমনকি তার পছন্দ-অপছন্দ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায় না।

তবে জানেন কি, ফেসবুকে আলাপ হওয়া ব্যক্তিটি কেমন মানুষ তা সহজেই বোঝা সম্ভব। এমন কিছু বিষয় আছে, যার মাধ্যমে আপনি একজন মানুষের ফেসবুকের ছবি দেখেই মানুষটি ঠিক কেমন সে সম্পর্কে একটা ধারণা পাবেন। ভারতের সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা অবলম্বনে জেনে নিন ফেসবুকে ছবি দেখে মানুষ চেনার কিছু উপায়-

# কোনো ব্যক্তির প্রোফাইলের ছবি যদি সেলফি হয়, সে ক্ষেত্রে বুঝবেন সেই ব্যক্তি অত্যন্ত আত্মকেন্দ্রীক। নিজের প্রতি এবং নিজের কাজের প্রতি ভীষণভাবে বিশ্বাসী।

# যদি কোনো ব্যক্তির ফেসবুকের ছবি হয় ছোটবেলার, সে ক্ষেত্রে মনে করা যেতে পারে সেই ব্যক্তি স্মৃতিতে বাঁচেন। ফেলে আসা দিন বা ফেলে আসা মুহূর্ত নিয়ে থাকতে ভালোবাসেন তিনি।

# ফেসবুকের ছবি যদি হয় কোথাও ঘুরতে যাওয়ার, তার মানে সেই ব্যক্তি বেড়াতে যেতে ভালোবাসেন। তার মধ্যে ভ্রমণের নেশা ভরপুর।

# কোনো ব্যক্তির ছবি যদি ক্রপ করা থাকে তাহলে বুঝে নিতে হবে যে সে নিজেকে নিয়ে একেবারেই আত্মবিশ্বাসী নয়। মানসিকভাবেও সে খানিকটা দুর্বল।

# অনেকেই ফেসবুকের ছবিতে নিজের ছবি না দিয়ে বিভিন্ন রকম ফুল-পাতা, নায়ক-নায়িকা, কার্টুনের মতো নানা ধরনের ছবি দিয়ে থাকেন। তারা আসলে নিজেকে রুচিশীল এবং একই সঙ্গে সংস্কৃতিমনস্ক দেখাতে চান। এমনও হতে পারে তারা একটু লাজুক প্রকৃতির। নিজের ছবি চট করে প্রকাশ্যে আনতে চান না।

# অনেকেই আছেন যারা ফেসবুকে পোষ্যের সঙ্গে ছবি দেন। তারা পশুপ্রেমী তো বটেই, তবে পাশাপাশি অন্যেদের থেকে সহানুভূতি আদায়েরও একটা প্রছন্ন চেষ্টা থাকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877